আরিয়ান রহমান
- আরিয়ান রহমান - কষ্টের ঈদ ২০-০৫-২০২৪

ঈদ এসেছে ঈদ এসেছে ,
ঈদ এসেছে ভাই ।
চল মোরা দ্বন্দ ভুলে ,
এক সুরে গান গাই ।
পাড়া পরশি ঝগড়া বিবাদ , আজ করব সব শেষ ।
সাদা কালো ধনী গরীব ,
রাখবো নাকো দ্বেষ ।
ঈদের দিনে পুরনো সব ,
ব্যাথা ভুলে যাব ।
শত্রুকে ভাই ভালোবেসে , বুকে টেনে নেব ।
কত গরিব মা বাবারা ,
মাসজিদেরই পাশে । হাত দুটি তার পেতে আছে ,
একটু দানের আশে ।
সাধ্য মত দান করব ভাই ,
দানে কমবে না ।
দান করিলে অনেক গুনে , বাড়বে আরো তা ।
যেই ছেলেটি সারা বছর , করে তোমার কাম ।
সেই ছেলেটি ঈদের দিনে , তোমার মেহমান ।
কত শিশুর দুঃখ মনে ,
পথের পারে রয় ।
তোমার গায়ে নতুন জামা , তারও তো স্বাধ লয় ।
কার কাছে সে চাইবে বল , বাবা মা নাই যার ।
ঈদের দিনে তাহার মনটা , রইল অন্ধকার ।
কেমনে আমি ঈদ করি ভাই , কেমনে করি সুখ ।
দুঃখী মানুষ রেখে খাবার , কেমনে খাবে মুখ ।
আল্লাহ তোমার লিলা খেলা , বুঝা বড় দায় ।
কাউকে তুমি সুখে ভাসাও , কেউ নাহি সুখ পায় ।
আজ সবারে সুখি কর ,
ঘুচাও সবার দুঃখ ।
সারা জীবন রেখ আল্লাহ , সবার হাসি মুখ ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।